২০২১ সালে কম্পিউটার সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য শীর্ষ ১০টি ফ্রি সাইট

কম্পিউটার সফটওয়্যার টিপস 
কম্পিউটার সফটওয়্যার ইন্সটল করার নিয়ম 
মোবাইল থেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড 
কম্পিউটার সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য শীর্ষ 10 ফ্রি সাইট


দিন দিন কম্পিউটারের ব্যবহার বৃদ্ধি পাচ্ছে এবং সফটওয়্যার এর ব্যবহারও বাড়ছে। কিন্তু আমরা অনেকে কম্পিউটার সফটওয়্যার ডাউনলোড করতে পারি না।  সফ্টওয়্যারটি কোথায় ডাউনলোড করতে হবে তা আমরা অনেকেই খুঁজছি।  আমি আনুমানিক 10 টি সাইট নিয়ে আলোচনা করব যেখানে আপনি আপনার বিকল্পের সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করতে পারবেন। আমি এখানে যে সাইটগুলি আলোচনা করব সেখানে আপনি উইন্ডোজ -7 / উইন্ডোজ -8 / উইন্ডোজ 10 / ম্যাক (অ্যাপল) এর সমস্ত সফ্টওয়্যার সম্পূর্ণ ক্ষমা করে ডাউনলোড করতে পারেন। সুতরাং এর অধিগ্রহণ শুরু করতে সম্মত হন-


শীর্ষ 10 ফ্রি সফটওয়্যার ডাউনলোড সাইটগুলি 
ইন্টারনেটে এমন একটি হাজার হাজার ওয়েবসাইট রয়েছে যেখানে আপনি ঘোরানো সফ্টওয়্যারটি সনাক্ত করতে পারেন তবে সর্বদা মনে রাখবেন যে আপনি যদি এই সাইটগুলি থেকে সফ্টওয়্যারটি ডাউনলোড করেন তবে আপনার কম্পিউটার বা পিসি প্রায় ম্যালওয়্যার বা ভাইরাস হওয়ার ঝুঁকি থাকতে পারে।
আবার, আপনি এমন কিছু ওয়েবসাইট সন্ধান করবেন যেখান থেকে আপনি বাধ্যতামূলক প্রতিবেদন কার্ড বা ডেবিট কার্ডের মতামতটি সফ্টওয়্যারটি ইনস্টল করতে বা আপনার একটি প্রিমিয়াম অ্যাকাউন্ট তৈরি করতে হবে।
আপনি যতটা পারেন এই জাতীয় ওয়েবসাইট থেকে দূরে থাকুন। প্রতিদিনের ওয়েবসাইটগুলি থেকে কোনও সফ্টওয়্যার ইনস্টল করবেন না। 

1. সিনেট (CNET)
সিনেট (CNET) ডাউনলোড বা ডাউনলোড.কম ওয়েবসাইট সম্পূর্ণ জনপ্রিয় সাইট। আপনি যদি এমন কোনও সাইটের সন্ধান করছেন যেখানে ফ্রিতে আপনি অসংখ্য সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন তবে পরবর্তী সময়ে আপনাকে অবশ্যই এই সাইটটি চেক করতে হবে।
আপনি সহজেই ব্যবহারের জন্য 1 মিলিয়ন এবং আরও বেশি সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন। একবার এই সাইট থেকে ডাউনলোড করা নিরাপদ হয়ে গেলে এখানে আপনি আরও প্রতিটি সফ্টওয়্যার এর পর্যালোচনা রেটিং দেখতে পাবেন।
তদ্ব্যতীত, সফ্টওয়্যারটি সম্পাদক দ্বারা এখনই সেগুলি পর্যালোচনা করা হয় তবে তারা নিবন্ধভুক্ত হলে আপনি এটি পর্যালোচনা করতে পারবেন।
এই ওয়েবসাইট থেকে আপনি উইন্ডোজ / ম্যাক / লিনাক্স / আইওএস এবং অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন।
ওয়েবসাইট- download.cnet.com

২.সফটেডিয়া (Softpedia)

সফটেডিয়া (Softpedia) এই বিভাগে সম্পূর্ণরূপে অপ্রীতিকর পছন্দসই ওয়েবসাইট। এখানে আপনি আপনার অদ্ভুত সফ্টওয়্যারটি আলগা জন্য ডাউনলোড করতে পারেন এবং আপনি আরও নির্দিষ্ট মতামত, পর্যালোচনা, রেটিংগুলি নির্দিষ্ট করে যে নির্দিষ্ট সফ্টওয়্যারটি লাভ করতে পারবেন।
ওয়েবসাইটটি 2001 সালে চালু হয়েছিল এবং ধীরে ধীরে সফ্টওয়্যারটির ম্যানুয়াল হিসাবে অনলাইন পরিচিতি লাভ করে।
সফটেডিয়া (Softpedia)  মূল বৈশিষ্ট্যটি এটি সেরা পিসি গেমস বিল্ডআপের জন্য পরিচিত। এখানে বোরোতে আপনি কয়েক মিনিটের মধ্যে সমস্ত ধরণের গেম ডাউনলোড করতে পারেন।
তবে, সফটেডিয়া (Softpedia)  একটি অত্যন্ত জনপ্রিয় এবং বিশ্বস্ত ওয়েবসাইট যেখানে আপনি নিরাপদে সফ্টওয়্যার ডাউনলোড করতে পারবেন।
উইন্ডোজ / ম্যাক / লিনাক্স / আইওএস / অ্যান্ড্রয়েড / ওয়েব সফটওয়্যার এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যায়।

ওয়েবসাইট-www.softpedia.com

৩. সফটোনিক (softonic) 

এই ওয়েবসাইটটি টমাস ডিয়াগো 1997 সালে শুরু করেছিলেন, ক্ষমা করার জন্য সফ্টওয়্যার ডাউনলোড করতে এটি এবং অপ্রচলিত জনপ্রিয় সাইট।
এখানে আপনি 105,000 এরও বেশি ফ্রিওয়্যার, শেয়ারওয়ার এবং সফ্টওয়্যার ইভেন্ট ইভেন্টগুলি সনাক্ত করতে পারবেন। এখানে আপনি ইংরেজি ছাড়াও প্রতিটি দ্বিতীয় ভাষায় প্রতিটি সফ্টওয়্যার পর্যালোচনা সনাক্ত করতে পারবেন। 
সফটোনিক সকল ব্যবহারকারীর জন্য সফটওয়্যারটির সর্বশেষতম আর্থিক সম্পর্ক সরবরাহ করে। এই ওয়েবসাইটটি যে কোনও সর্বশেষ প্রযুক্তি সংক্রান্ত সমস্যা সম্পর্কে আপডেট লাভ করতে এবং আপনি যদি এখানে কোন প্রশ্ন বা প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন তবে ব্লগ অনুসরণ করতে পারেন।
এই ওয়েবসাইটে আপনি উইন্ডোজ / লিনাক্স / ম্যাক / আইওএস / অ্যান্ড্রয়েড / উইন্ডোজ ফোনের জন্য বিভিন্ন সফ্টওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট-en.softonic.com

4. ফিলিপ্পো (filehippo)
ফাইলহিপ্পো আমার প্রিয় ওয়েবসাইট, এটি ২০০৪ সালে চালু হয়েছিল Here এখানে আপনি উইন্ডোজের জন্য ফ্রিওয়্যার শেয়ারওয়ার সফ্টওয়্যারটি ডাউনলোড করতে পারেন।
ফাইলহিপ্পো আপডেট চেকারের মতো তাদের নিজস্ব সফ্টওয়্যার রয়েছে। এই সফ্টওয়্যারটি দিয়ে আপনি ইতিমধ্যে আপনার পিসি বা ল্যাপটপে ইনস্টল হওয়া সফ্টওয়্যার আপডেট করতে পারেন। সবেমাত্র অ্যান্ড্রয়েড মোবাইলের উপর সফ্টওয়্যার আপডেট হয়েছে।
কারণ আপনার মোবাইল একবার পিসির উপর রক্ষণাবেক্ষণ সফ্টওয়্যার আপডেট করা অত্যন্ত গুরুত্বপূর্ণ এবং আপডেট চেকার আপনাকে সেই ক্ষেত্রে সহায়তা করে।
সুতরাং, আমি এই সাইটটি যে প্রধান পাদটীকাটি ব্যবহার করি তা হ'ল আমি আমার পিসির সমস্ত সফ্টওয়্যার বিবেচনায় নিয়ে আপডেট করতে পারি। তাছাড়া, এই ওয়েবসাইটটি অবশ্যই সহজ, আপনি সহজেই কোনও সফ্টওয়্যার সনাক্ত এবং ডাউনলোড করতে পারেন।
আপনি এই ওয়েবসাইটটিতে উইন্ডোজ / ম্যাক / অ্যান্ড্রয়েড সফ্টওয়্যার ডাউনলোড করে নিন।

ওয়েবসাইট- filehippo.com

5. সোর্সফোর্স (sourceforge)

আপনি যদি সফ্টওয়্যার ডাউনলোড করার প্রক্রিয়াটিতে অনভিজ্ঞ হন, বা আপনি যদি একজন অ্যাড্রয়েট হন তবে সোর্সফোর্স আপনাকে তাদের বিভিন্ন সরঞ্জামগুলি ফিরিয়ে দেবে।
তাদের ইন্টারফেসটি অত্যন্ত সুন্দরভাবে নিষ্পত্তি করা হয়েছে, সুতরাং বেশিরভাগ সফ্টওয়্যার ফাইলগুলি খুঁজে পেতে কোনও অত্যাচার করা হয় না। এই সাইটে আপনি ওপেন সোর্স বিভাগগুলি সনাক্ত করতে পারবেন। গেমস, মাল্টিমিডিয়া, শিক্ষা, অফিস অদলবদলে বিভক্ত।
এছাড়াও আপনি এখানে সফ্টওয়্যারটির বিশদটি সন্ধান করবেন যার ফলস্বরূপ আপনি সফ্টওয়্যারটির প্রায় একটি বিশদ ধারণা অর্জন করতে পারবেন।
সোর্সফোর্জে কোনও সফ্টওয়্যার পোস্ট করার পরে চেক করা হয় যার ফলে আপনি এখান থেকে সম্পূর্ণ ডাউনলোড করতে পারেন।
এছাড়াও, আপনার পিসি বা সফ্টওয়্যার যখন আপনার কোনও সমস্যা থাকে তবে আপনি সোর্সফোর্জ ফ্যান সম্প্রদায়ে নতুন করে সেই সমস্যাগুলি নিয়ে আলোচনা করতে পারেন।
ওয়েবসাইট- sourceforge.net

6.সফটওয়্যার ইনফর্মার (software.informer)
সফ্টওয়্যার ইনফরমারটি ওয়েবসাইটটির একটি প্রেস টেকসই, এই সাইটটি কোনওভাবে আপনার লাভ হিসাবে কাজ করে, যা আপনাকে বাধ্যতামূলকভাবে যে কোনও সফ্টওয়্যার আপডেট করার কথা বলে দেয়।
ফ্রিতে প্রচুর সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন তবে এটি সীমাবদ্ধ। যদিও এটি কোনও বিশাল ওয়েবসাইট নয় তবে অন্যরা, এখানে সম্ভাব্য সফ্টওয়্যারটি সামিটের গুণমান, কারণ এটি নিয়মিত আপডেট রাখে।
অতএব, এটি বিশ্বস্ত সাইট দ্বারা বেষ্টিত একটি ক্ষমা সফটওয়্যার ডাউনলোড ওয়েবসাইট হিসাবে বিবেচিত হয়।
তবে এটি মনে রেখেই এখান থেকে সফ্টওয়্যার ডাউনলোড করা আপনার পক্ষে নিরাপদ কারণ তাদের প্রতিটি ফাইলের একটি করে স্ক্যান করা হয় এবং পরে আপনি এটি ডাউনলোড করতে পারেন।

ওয়েবসাইট-software.informer.com

7. ফ্রিওয়্যার ফাইলস (freewarefiles)

এই ওয়েবসাইটটিতে প্রকাশিত ফ্রিওয়্যার রয়েছে, সুতরাং এর অর্থ হ'ল আপনি এই সাইট থেকে ফ্রিওয়্যার সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন।
এর আর একটি বৈশিষ্ট্য হ'ল এখান থেকে আপনি গেট সোর্স সফ্টওয়্যার অর্জন করবেন। আপনি এই ওয়েবসাইটের অঞ্চলে প্রায় 18000 ভাসমান সফ্টওয়্যার অর্জন করবেন।
তাদের ইন্টারফেসটি অদলবদল বিভাগগুলিতে দ্রুত নিষ্পত্তি হয়, যা আপনার নির্ভরতা সফ্টওয়্যারটি সনাক্ত করা সহজ করে তোলে। 
এখানে আপনি অ্যান্টিভাইরাস, অডিও, গেমস এবং এমনকি পুরানো উইন্ডোজ এক্সপি, ভিস্তা সফ্টওয়্যার ডাউনলোড করতে পারবেন।

ওয়েবসাইট-www.freewarefiles.com

১৯৯৯ সালে চালু হওয়া ওয়েবসাইটটি প্রায় 22 বছর ধরে প্ল্যাটফর্মটি পরিবেশন করে যা একে সম্পূর্ণ জনপ্রিয় সাইট হিসাবে তৈরি করে
এই ওয়েবসাইটটিতে ওয়েবআট্যাক উচ্চারণ ছিল তবে এটির জটিলটি এর ব্যবহার স্নাপফাইলে ব্যবহার করা হয়নি। এখানে আপনি অনেকগুলি সফ্টওয়্যার প্রোগ্রাম আবিষ্কার করবেন যা ফ্রিতে ডাউনলোড করা যায়।
আপনার যদি স্ন্যাপফাইলে অ্যাক্সেসের অধিকার থাকে তবে আপনি ফ্রিওয়্যার বিভাগে ইন্টারচেঞ্জ বিভাগগুলি অর্জন করবেন যেখান থেকে আপনি সহজেই আপনার সমবয়সীদের সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন।
যেমন গ্রাফিকস এবং ফটো সম্পাদনা বিভাগ, সুরক্ষা এবং গোপনীয়তা সফ্টওয়্যার বিভাগ, মাল্টিমিডিয়া, অডিও এবং ভিডিও বিভাগ ইত্যাদি

ওয়েবসাইট-www.snapfiles.com

9. ফাইলহর্স (filehorse) 

ফাইলহর্সগুলি অনিয়মিতভাবে সম্পূর্ণ দক্ষতার-পছন্দসই ওয়েবসাইট যেখানে আপনি আপনার উইন্ডোজ কম্পিউটারের জন্য ক্ষমা সফ্টওয়্যার ডাউনলোড করতে পারেন।
আপনি যখন এই ওয়েবসাইটটিতে যোগাযোগ করবেন, আপনি সর্বাধিক জনপ্রিয় ডাউনলোড সফ্টওয়্যার স্পেস করবেন। এখান থেকে সফটওয়্যারটি ডাউনলোড করা খুব সহজ। আপনি এখানে সর্বশেষতম সফ্টওয়্যারটি ডাউনলোড করতে পারেন, যা আপনি ওয়েবসাইটে যুক্ত করার পরেও অর্জন করবেন।
এই ওয়েবসাইটটি প্রতিটি তার ইন্টারফেসের জন্য জনপ্রিয়। এখানে আপনি উইন্ডো ছাড়াই ম্যাক এবং সফ্টওয়্যার তৈরি করতে পারেন।
ওয়েবসাইট-www.filehorse.com

10. সফট 32 (soft32)
 সফট 32 হ'ল অপ্রচলিত আনন্দদায়ক সফ্টওয়্যার ডাউনলোড ওয়েবসাইট, এই ওয়েবসাইটটির ইন্টারফেসটি সুসংগতভাবে সাজানো। আপনি প্রতি এক বিষয়ের জন্য বিভাগগুলিতে আপনার হাত পাবেন যেখানে আপনি আপনার প্রচলিত সফ্টওয়্যারটি চুষতে পারেন বা এর বিকল্পটির বন্ড পেতে পারেন।
এই ওয়েবসাইটটির বৈশিষ্ট্য হ'ল এখানে আপনি প্রায় 90 হাজার সফ্টওয়্যার প্রোগ্রামের বিচার করবেন।
তালিকায়, উইন্ডোজ ওএসে আপনার যদি কোনও সমস্যা বিস্তৃত হয় তবে আপনি সেগুলির পিছনে আলোচনা করতে পারেন। এখানে আপনি উইন্ডোজ, ম্যাক, লিনাক্স, মোবাইল, আইফোনের জন্য সফ্টওয়্যার পাবেন।

ওয়েবসাইট-www.soft32.com

শেষ কথা: 
বন্ধুরা, আপনি যখনই কোনও কম্পিউটার সফ্টওয়্যার ইনস্টল করবেন, আপনি এর পর্যালোচনা এবং রেটিংয়ের সাথে ভালভাবে অভিযোজিত হবেন বা আপনি ইউটিউব থেকে তার পর্যালোচনাগুলি দেখতে পাবেন। এবং সর্বদা, উপর থেকে আলোচিত সাইটগুলি এখান থেকে ডাউনলোড করার চেষ্টা করুন। এছাড়াও আরও অনেক নতুন বিশাল সাইট রয়েছে যা আপনার কাছে কিছুটা আছে। আপনার যদি প্রায় কোনও কম্পিউটার সফ্টওয়্যার ডাউনলোড করার প্রশ্ন থাকে তবে ঘুমিয়ে থাকা মন্তব্যের নিয়ন্ত্রণ নিন। আমি অযোগ্যদের উচ্চাভিলাষ করব। ধন্যবাদ.

2 Comments

আপনার মন্তব্য লিখুন

Previous Post Next Post

Recent Gedgets


 

Recents